ঠাকুরগাঁওয়ে করোনা সংক্রমণ প্রতিরোধে ওয়ার্ল্ড ভিশনের কার্যক্রম বৃদ্ধি

omair34
  • আপডেট টাইম : জুলাই ২৫ ২০২০, ১৪:২৩
  • 773 বার পঠিত
ঠাকুরগাঁওয়ে করোনা সংক্রমণ প্রতিরোধে ওয়ার্ল্ড ভিশনের কার্যক্রম বৃদ্ধি
নিজস্ব সংবাদদাতা: ঠাকুরগাঁওয়ে করোনা প্রতিরোধে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের পক্ষ থেকে বিভিন্ন কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে। গতকাল বুধবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় জেলায় কেভিড-১৯ সাড়াদান কর্মসূচী-এনকোর শুরুর মাধ্যমে ৪ লাখ ৪৫ হাজার ৪৫২ জনকে সরাসরি সহায়তা প্রদান করা হবে। গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডা (জিএসি) এর সহায়তায় ওয়ার্ল্ড ভিশন এনরিচ কোভিড-১৯ রেসপন্স (এনকোর) প্রকল্পের মাধ্যমে এ প্রকল্প বাস্তবায়ন করা হবে।
মহামারী শুরুর আগে থেকেই এই সংস্থাটি এ প্রকল্পের মাধ্যমে মা ও শিশুর জীবন রক্ষাকারী সেবা প্রদানের মাধ্যমে শিশু ও মাতৃমৃত্যু কমিয়ে এনেছে। ঠাকুরগাঁও জেলায় ২৭৬ জন সামনের সারির স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে কোভিট-১৯ আক্রান্ত রোগী চিহনিত, পৃথককরণ, পরীক্ষা, পর্যবেক্ষন এবং চিকিৎসা সেবা প্রদান করা হবে।
১৯৭ টি হাত দোয়ার স্পট স্থাপন করা হয়। ১ হাজার ৫৯০ জন ধর্মীয় ও সামাজিক নেতা, প্রভাবশালী ব্যক্তি, কমিউনিটির পুরুষ দল, নারী দল, বালিকা দলের ২ হাজার ৪৫০ জন সদস্যকে প্রশিক্ষণ প্রদান করা হবে। এছাড়াও পুন:ব্যবহারযোগ্য মাস্ক তৈরীতে সহায়তা প্রদানের মাধ্যমে ২১ হাজার ৬৫০ জনকে এই মাস্ক প্রদান করা হবে। এই কর্মসূচীর মাধ্যমে ৩৫৯৯২ সংকটাপন্ন পরিবারকে শর্তহীন নগদ অর্থ সহায়তা, কৃষকদের জিংক সমৃদ্ধ উন্নত জাতের ধানের বীজ প্রদান, ৫ বছরের কম বয়সী শিশুদের বাস্তুভিটায় ফলনের জন্য দ্রুত বর্ধনশীল শাক-সবজির বীজ প্রদান করা হবে বলে জানানো হয়।
এছাড়াও কোভিড-১৯ প্রতিরোধে কমিউনিটি পর্যায়ে সংক্রমন কমাতে বিভিন্ন কর্মসূচী বৃদ্ধি করা হয়েছে বলে বিজ্ঞপ্তির মাধ্যমে জানাতে হয়।
Please follow and like us:
এই ক্যাটাগরীর আরো খবর

বিজ্ঞাপন