মুলাদীতে চরকালেখান ইউপি চেয়ারম্যান ও ডিলারের যোগসাজশে দরিদ্রদের কার্ড বাতিলের অভিযোগ

জাহিদ হাসান, স্টাফ করেসপন্ডেন্ট।
  • আপডেট টাইম : জুন ০৭ ২০২০, ০৮:৩৩
  • 753 বার পঠিত
মুলাদীতে চরকালেখান ইউপি চেয়ারম্যান ও ডিলারের যোগসাজশে দরিদ্রদের কার্ড বাতিলের অভিযোগ

মুলাদী (বরিশাল) প্রতিনিধি ॥

মুলাদীতে মহামারি করোনা দুর্যোগ কালে চরকালেখান ইউপি চেয়ারম্যান ও ন্যায্য মূল্যের ডিলারের যোগসাজশে দরিদ্র সুবিধাভোগীদের কার্ড বাতিল করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এনিয়ে ওই ইউনিয়নের শতাধিক দরিদ্র পরিবার চরম ক্ষোভ প্রকাশ করেছে এবং গতকাল শনিবার চরকালেখান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজ্বী মোঃ মোহসীন উদ্দীন খানের ব্যক্তিগত কার্যালয়ের সামনে অবস্থান করে তাদের কার্ড পুর্নবহালের দাবী জানিয়েছেন। তবে দরিদ্র পরিবারের কার্ড বাতিলের বিষয়ে ইউপি চেয়ারম্যান কিছু জানেন না বলে দাবী করেন এবং কার্ড পুর্নবহালের আশ্বাস দেন।
চরকালেখান ইউনিয়নের ষোলঘর গ্রামের সুলতান বেপারীর স্ত্রী কোহিনুর বেগম জানান তিনি ১০টাকা দরের ন্যায্য মূল্যের কার্ডধারী এবং বিগত দিনে ন্যায্য মূল্যে চাল সংগ্রহ করেছেন। শনিবার তিনি চাল কেনার জন্য ইউনিয়নের ডিলার আব্দুর রাজ্জাকের কাছে গেলে তিনি কার্ডের ওপর বাতিল লিখে দেন। ওই সময় ডিলার প্রায় শতাধিক সুবিধাভোগীর কার্ডে বাতিল লিখে দিয়েছেন। তারা ডিলারের কাছে জানতে চাইলে তিনি সুবিধাভোগীদের জানান যে, চরকালেখান ইউনিয়ন চেয়ারম্যান হাজ্বী মোঃ মোহসীন উদ্দীন খানের নির্দেশে কার্ড বাতিল করা হয়েছে। এতে সুবিধাভোগীরা ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানের কাছে উপস্থিত হয়ে ক্ষোভ প্রকাশ করেন এবং কার্ড পুর্নবহালের দাবী জানান। এসময় ইউপি চেয়ারম্যান সুবিধাভোগীর আশ্বস্থ করেন।
এব্যাপারে চরকালেখান ইউপি চেয়ারম্যান হাজ্বী মোঃ মোহসীন উদ্দীন খান সাংবাদিকদের জানান কোনো সুবিধাভোগীর কার্ড বাতিল করা হবে না। পরবর্তীতে সবাইকে চাল দেওয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস জানান কিছু কার্ড হালনাগাদ করা হয়েছে। সেখানে বাতিলকৃতদের নাম রয়েছে কিনা খতিয়ে দেখা হবে।

Please follow and like us:
এই ক্যাটাগরীর আরো খবর

বিজ্ঞাপন