সাংবাদিক ইমরান মাসুদের জম্মদিন আজ

জাহিদ হাসান, স্টাফ করেসপন্ডেন্ট।
  • আপডেট টাইম : জানুয়ারি ০১ ২০২০, ০১:৪২
  • 968 বার পঠিত
সাংবাদিক ইমরান মাসুদের জম্মদিন আজ

দেশের জনপ্রিয় জাতীয় দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ’র মফস্বল ইনচার্জ ইমরান মাসুদের জন্মদিন আজ ।
১৯৮৫ সালের আজকের এই দিনে চাদঁপুর জেলার মতলব উত্তর উপজেলার মধ্য ইসলামাবাদ গ্রামে জন্ম গ্রহণ করেন। তার বাবা আবুল হোসেন প্রধান ও মাতা মৃত: মাকসুদা বেগমের তিন সন্তানের মধ্যে তিনি সবার বড় সন্তান । তিনি ১২৮ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় ৫ম শ্রেনী থেকে বৃত্তি লাভ করে নন্দলালপুর ছামাদিয়া উচ্চ বিদ্যালয়ে ব্যবসা শিক্ষা থেকে ২০০২সালে এসএসসি ও ২০০৬ সালে ড.খন্দকার মোশাররফ হোসেন কলেজের মানবিক বিভাগ থেকে এইচএসসি সম্পন্ন করেন। এরপর তিনি উচ্চ শিক্ষার জন্য ঢাকায় বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য আবেদন করেন পরে ঢাকা কলেজ (২০০৬-২০০৭) ইং শিক্ষাবর্ষে ভর্তি হন ।

এবং সফলতার সাথে অনার্স শেষ করেন। পরে একই কলেজ থেকে মাস্টার্স সম্পন্ন করেন ।

তিনি ছাত্রবস্থায় থাকাকালে বিভিন্ন জাতীয় পত্রিকায় লেখালেখি শুরু করেন তারপর ২০১১ সালের নভেম্বরে অনলাইন নিউজ পোর্টাল বিজনেস টাইমস টুয়েন্টিফোর ডটকমে সহ-সম্পাদক পদে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন।

এরপর ২০১২ সালের সেপ্টেম্বরে অনলাইন নিউজ পোর্টাল কান্ট্রি নিউজে নিজস্ব প্রতিবেদক হিসাবে কাজ করেন । ২০১৩ সালের ফেব্রুয়ারিতে তিনি দৈনিক জাতীয় পত্রিকা অর্থনীতি প্রতিদিন এর প্রতিবেদক ছিলেন । ২০১৪ সালে দৈনিক জাতীয় পত্রিকা পক্ষকাল এর সহ-সম্পাদক পদে যোগ দেন।তাছারা তিনি দৈনিক যায়যায়কাল পত্রিকায় দীর্ঘদিন সাব-এডিটর ও মফস্বলের দায়িত্বে ছিলেন ।

তার পর তিনি ২০১৫ সালে অনলাইন নিউজ পোর্টাল নিউজপেজ২৪.কম এর সহ – সম্পাদক হিসাবে যোগদান করেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সমাজ সেবামুলক সংগঠনের সাথে জড়িত। মুলত তিনি ২০১৫ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় সমাবর্তন চাই আন্দোলনের যুগ্ম আহ্বায়ক ছিলেন ।

তার ভূয়ঁসী সাহসীকতার মধ্য দিয়ে সমাবর্তন পায় জাতীয় বিশ্ব বিদ্যালয়ের মেধাবি শিক্ষার্থীরা ।
তিনি বর্তমানে সরকারি চাকুরীতে প্রবেশে বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করার আন্দোলনের যুগ্ন আহবায়ক হিসাবে দায়িত্বে কর্মরত ।

এছাড়া তিনি দাউদকান্দি উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এবং দাউদকান্দি প্রেসক্লাবের কার্য নির্বাহি সদস্য হিসাবে এবং মতলব উপজেলা প্রেসক্লাব এর কার্যকরী সদস্য এবং ঢাকা কলেজ সাংবাদিক ফেডারেশনের সাবেক কার্যকরী সদস্য ছিলেন ।

ইমরান মাসুদ জানান, তার পছন্দের রং সাদা ও হালকা আকাশি। প্রিয় ফুল গোলাপ। খেলতে ভালবাসেন ফুটবল ও দেখকে পছন্দ করেন ক্রিকেট খেতে ভালবাসেন সাদা ভাতের সঙ্গে হরেক রকমের ভর্তা ও সবজি। আর অবসর সময়ে টিভি দেখা সাংবাদিকতার পাশাপাশি তিনি সেবামূলক কাজ করতেই বেশি পছন্দ করেন। সাংবদিকতার পাশাপাশি তিনি দুইটি অরাজনৈতিক সেচ্ছাসেবক সংগঠনের উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছেন।

তিনি আরও জানান, জাতীয় দৈনিক ও অনলাইন পত্রিকার পাশাপাশি সে আগামিতে টেলিভিশনেও কাজ করতে আগ্রহী ।
পরিবারের পক্ষ থেকে ইমরান মাসুদকে শুভেচ্ছা ও অভিনন্দন ।

Please follow and like us:
এই ক্যাটাগরীর আরো খবর

বিজ্ঞাপন